সোমবার, মে ২৫, ২০২০ ইং | জ্যৈষ্ঠ ১১, ১৪২৭ বঙ্গাব্দ | ০ শাওয়াল, ১৪৪১ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / অন্যান্য / আওয়ামী লীগের দুই নেতার ওপর হামলা

হামলা

আওয়ামী লীগের দুই নেতার ওপর হামলা

পার্বত্য শান্তিচুক্তি বিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ী করেছেন পানছড়ি উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

খাগড়াছড়ির পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. বাহার মিয়া ও যুগ্ম-সম্পাদক বিজয় কুমার দেবের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় তাদের বহনকারী প্রাইভেটকারে ভাঙচুর চালানো হয়।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে লোগাংয়ে নির্বাচনী পথসভা শেষে পানছড়িতে ফেরার পথে পানছড়ি-লোগাং সড়কের বড়কোলক এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সকালে নির্বাচনী পথসভায় উপজেলার লোগাংয়ে যান পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. বাহার মিয়া ও যুগ্ম-সম্পাদক বিজয় কুমার দেব।

সেখানে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে আলোচনা শেষে দুপুর সাড়ে ১২টার দিকে ফেরার পথে বড়কোলক এলাকায় তাদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা।

এ সময় তাদেরকে গাড়ি থেকে টেনেহিঁচড়ে নামিয়ে লাঠিসোঁটা ও লোহার রড দিয়ে মারধর করা হয়। তাদের সঙ্গে থাকা মোবাইল ও নগদ টাকা নিয়ে যায় দুর্বৃত্তরা। সেইসঙ্গে তাদের বহনকারী প্রাইভেটকার ভাঙচুর করা হয়। পরে গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে স্থানীয়রা।

এ ঘটনার প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন পানছড়ি উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। ঘটনার জন্য ইউপিডিএফকে দায়ী করেন পানছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নজির হোসেন।

তিনি বলেন, নির্বাচনে নিজেদের আধিপত্য বিস্তার করতে এ ঘটনা ঘটায় ইউপিডিএফ। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

পানছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল আলম বলেন, দুই নেতার ওপর হামলার বিষয়টি শুনেছি। তবে কেউ এখনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে দোষীদের খোঁজে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক মো. নাছির উদ্দিন ও পানছড়ি ছাত্রলীগের সভাপতি শ্রীকান্ত দেব মানিক প্রমুখ।

আরও পড়ুন

সোমবার দেখা যাবে লাল ‘নেকড়ে চাঁদ’

২০ জানুয়ারি ২০১৯

সোমবার বাংলাদেশের আকাশে দেখা দেবে রক্তিম নেকড়ে চাঁদ। তবে দিনের... বিস্তারিত এখানে

বরফ

চীনে বিশ্বের সবচেয়ে বড় বরফ-তুষার উৎসব

০৩ জানুয়ারি ২০১৯

প্রতি বছর জানুয়ারী মাসে চীনের উত্তরাঞ্চলীয় হেইলংজিয়াং প্রদেশে বিশ্বের সবচেয়ে... বিস্তারিত এখানে