মঙ্গলবার, মার্চ ২, ২০২১ ইং | ফাল্গুন ১৮, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ রজব, ১৪৪২ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / অর্থ ও বাণিজ্য / আরও বাড়বে স্বর্ণের দাম, রূপার মূল্য দ্বিগুণ

আরও বাড়বে স্বর্ণের দাম, রূপার মূল্য দ্বিগুণ

করোনাকালে দেশি ও আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে। সঙ্গে যুক্ত হয়েছে রুপার দামও। এত দামে আগে কখনও বিক্রি হয়নি এই ধাতু।

আজ সোমবার(২৭ জুলাই) প্রতি আউন্স স্বর্ণের দাম ১৯০৬ মার্কিন ডলার। বিশেষজ্ঞরা মনে করছেন, প্রতি আউন্স স্বর্ণের মূল্য এ বছরের শেষের দিকে দুই হাজার ছাড়িয়ে যাবে।

বর্তমানে প্রতি আউন্স রূপার মূল্য ২৩.২৭ মার্কিন ডলার। চলতি বছরের মার্চের হিসেবে বর্তমানে মূল্য দ্বিগুণ হয়ে গেছে। বিশেষজ্ঞরা বলছেন, স্বর্ণের দামের পাশাপাশি রূপার দাম আরো বাড়ার সম্ভাবনা রয়েছে।

এএসজেড ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা ডেনিয়েল হাইনেস বলেন, করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে যাওয়ার পর ইউরোপীয় ইউনিয়নের নয়া পদক্ষেপের কারণে স্বর্ণের দাম বেড়ে যাচ্ছে। মহামারী পরিস্থিতি বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে স্বর্ণের দামও বাড়ছে। তিনি মনে করেন, এ বছরের শেষের দিকে স্বর্ণের দাম আরও বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বিশ্ববাজারে স্বর্ণের এমন দাম বাড়ার প্রেক্ষিতে গত সপ্তাহে বাংলাদেশেও দাম বাড়ানোর ঘোষণা দেয় স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। গত শুক্রবার থেকে স্বর্ণের বাড়তি দাম কার্যকর হয়েছে।

স্বর্ণের দামের ২০১১ সালেরও রেকর্ড এরই মধ্যে ভেঙে গেছে। তবে স্বর্ণের দাম এভাবে বেড়ে যাওয়ার ফলে মুদ্রাস্ফীতি দেখা দিতে পারে কিনা, সে ব্যাপারেও উদ্বিগ্ন বিশেষজ্ঞরা। সূত্র: এএফআর

আরও পড়ুন

জুভেন্টাসের কোচ হচ্ছেন আন্দ্রে পিরলো

৩১ জুলাই ২০২০

জুভেন্টাস অনূর্ধ্ব ২৩ দলের কোচ নির্বাচিত হয়েছেন আন্দ্রেয়া পিরলো। এখনো... বিস্তারিত এখানে

ব্রাজিলের ফার্স্ট লেডিও করোনায় আক্রান্ত

৩১ জুলাই ২০২০

সদ্য কোভিড থেকে সেরে উঠেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। চিকিত্‍‌সা... বিস্তারিত এখানে