শুক্রবার, জুলাই ১০, ২০২০ ইং | আষাঢ় ২৬, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ জ্বিলকদ, ১৪৪১ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / আলোচিত খবর / আর্জেন্টিনা খেলছে না ইসরাইলের বিপক্ষে

আর্জেন্টিনা

আর্জেন্টিনা খেলছে না ইসরাইলের বিপক্ষে

আর্জেন্টিনা ইসরাইল ম্যাচটি নিয়ে অনেকদিন যাবত চলছিলো অনেক আলোচনা সমালোচনা । অবশেষে সব আলোচনা সমালোচনার পর ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নেয় আর্জেন্টিনা ফুটবল সংস্থা এএফএ । এএফএ জানায়, তারা পরিস্থিতি বিবেচনায় প্রীতি ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।
ফিলিস্তিনিদের উপর দিনের পর দিন নির্মম অত্যাচার করে আসছিল ইসরায়েলরা। এর ভেতরেই জেরুজালেমের মত পবিত্র জায়গায় ইসরায়েলের বিপক্ষে প্রীতি ম্যাচ আয়োজন নিয়ে সমালোচনার মুখোমুখি হতে হয়েছে আর্জেন্টিনার ফুডবল ফেডারেশনকে।
এদিকে গত মাসের শেষের দিকে ফিলিস্তিনি ফুটবল অ্যাসোসিয়েশনের (পিএফএ) সভপতি জিবরিল রাজৌব চিঠির মাধ্যমে ওই প্রীতি ম্যাচটি বাতিল করার আহ্বান জানান।
চিঠিতে জেরুজালেমের টেডি স্টেডিয়ামকে ইসরায়েলের বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ফুটবল ম্যাচের ভেন্যু করার প্রতিবাদ জানিয়েছিলেন।
এদিকে হাজার হাজার মানুষ জেরুজালেমে খেলতে না যাওয়ার প্রতিবাদ করে আসছিল। রক্তের রঙে পুরো অনুশীলন মাঠের আশপাশ রাঙ্গিয়ে দিয়েছিল আন্দোলনকারীরা। সেটা দেখেই ভড়কে যায় আর্জেন্টিনা দল। সঙ্গে সঙ্গে ফুটবল ফেডারেশনকে ব্যাপারটি জানানো হয় এবং মঙ্গলবারই বাতিল করা হয় ইসরায়েলের সঙ্গে হওয়া ম্যাচটি।
ম্যাচ বাতিলের পর তিনি আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন কে ধন্যবাদ জানিয়ে এক বিবৃতি তে বলেন , “মূল্যবোধ, নৈতিকতা ও খেলা আজ বিজয় নিশ্চিত করেছে। ম্যাচটি বাতিল করার মধ্য দিয়ে ইসরাইলকে একটা লাল কার্ড দেখান হয়েছে।”

আরও পড়ুন ঃ

জার্মানিতে আশ্রয় চাচ্ছেন তুরস্কের কূটনীতিকরা

 

আরও পড়ুন

বিয়ের পিঁড়িতে বসলেন রাহী

০৯ জুলাই ২০২০

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় সিলেটের আবু জায়েদ চৌধুরী রাহী... বিস্তারিত এখানে

বাতাসে করোনা ছড়ানোর তথ্য নিয়ে ২৩৯ বিজ্ঞানীর সতর্কবার্তা

০৮ জুলাই ২০২০

করোনা ইস্যুতে আবারো নিজেদের অবস্থান থেকে সরে আসলো বিশ্ব স্বাস্থ্য... বিস্তারিত এখানে