বুধবার, মে ২৭, ২০২০ ইং | জ্যৈষ্ঠ ১২, ১৪২৭ বঙ্গাব্দ | ২ শাওয়াল, ১৪৪১ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / আলোচিত খবর / আসিফের রিমান্ড ও জামিন আবেদন নাকচ ; কারাগারে পাঠানোর নির্দেশ

আবেদন

আসিফের রিমান্ড ও জামিন আবেদন নাকচ ; কারাগারে পাঠানোর নির্দেশ

সংগীতশিল্পী আসিফ আকবর কে পুলিশি হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য করা রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত ।একই সাথে তার জামিন আবেদনও নাকচ করে দেয়া হয় ।

গীতিকার, সুরকার ও গায়ক শফিক তুহিনের দায়ের করা তথ্যপ্রযুক্তি আইনের মামলা প্রেক্ষিতে গতকাল মধ্যরাতে গ্রেপ্তার করা হয় আসিফ আকবর কে ।
বুধবার (৬ জুন) বেলা সোয়া ১১টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) আসিফকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড চায়। তবে শুনানি শেষে আদালত তা নাকচ করে দিয়েছেন। অন্যদিকে আসিফ আকবরের আইনজীবী আসাদুজ্জামান ও ফারুক মিয়া তার জামিনের আবেদন করেন।

এ বিষয়েও আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মোল্লা নজরুল ইসলাম জানান, অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

সোমবার (০৪ জুন) সন্ধ্যায় শফিক তুহিন আইসিটি আইনে আসিফের বিরুদ্ধে মামলাটি করেন। এতে আসিফ ছাড়াও আরও ৪-৫ জনকে আসামি করা হয়েছে তবে তারা কেউ গ্রেফতার হয়েছেন কিনা জানা যায়নি ।

এ মামলায় অনুমতি ছাড়াই বিভিন্ন শিল্পীর ৬১৭টি গান ডিজিটাল ফরম্যাটে রূপান্তর করে মোবাইল ফোনের কনটেন্ট হিসেবে বিক্রি করার অভিযোগ আনা হয়েছে আসিফ আকবরের বিরুদ্ধে। এর মধ্যে শফিক তুহিনের রচিত শতাধিক গান রয়েছে বলে এই গীতিকারের দাবি।

মামলার এজাহারে শফিক তুহিন বলেছেন, গত ১ জুন রাতে একটি টেলিভিশন অনুষ্ঠানের মাধ্যমে তিনি ‘গান চুরির’ বিষয়টি জানতে পারেন। পরে বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে জানতে পারেন, আসিফ তার প্রযোজনা প্রতিষ্ঠান আর্ব এন্টারটেইনমেন্ট এবং বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো বিক্রি করে ‘প্রতারণার মাধ্যমে’ বিপুল অর্থ উপার্জন করেছেন।

আরও পড়ুন ঃ

বাংলাদেশী আলুর রপ্তানি বাড়ছে

 

আরও পড়ুন

ব্রিটিশ পার্লামেন্ট হাউসে রুনা লায়লার অ্যালবাম

১৬ মার্চ ২০২০

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গায়িকা রুনা লায়লার অর্জনের মুকুটে আরও একটি পালক... বিস্তারিত এখানে

আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই

২২ জানুয়ারি ২০১৯

মুক্তিযুদ্ধের বীরসেনানী, প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ... বিস্তারিত এখানে