মঙ্গলবার, মে ২৬, ২০২০ ইং | জ্যৈষ্ঠ ১২, ১৪২৭ বঙ্গাব্দ | ১ শাওয়াল, ১৪৪১ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / আলোচিত খবর / এই বাজেট জনগণকে শোষণ করছে – ডঃ মঈন

শোষণ

এই বাজেট জনগণকে শোষণ করছে – ডঃ মঈন

বৃহস্পতিবার (৭ জুন) দুপুরে রাজধানীর শের-ই বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর বিএনপি নেতা মঈন খান সাংবাদিকদের তিনি বলেন এই সরকারের বাজেট দেওয়ার কোনো এখতিয়ার নেই । বাজেট দেওয়ার নামে তারা জনগণের ট্যাক্সের টাকা লুটপাট করছে। ১শ’ কোটি টাকার প্রজেক্টকে হাজার কোটি টাকার মেগা প্রজেক্ট বানিয়ে সেখান থেকে লুট করছে।

মঈন খান আরো বলেন, বাজেটের আকার দিয়ে কিছু বোঝা যায় না। বাজেটের আকার বাজেটের মান সম্বন্ধে কিছু বলে না। বাজেটের মান অত্যন্ত নিম্ন। পদ্মাসেতু প্রজেক্ট প্রথম শুরু হয়েছিল মাত্র সাড়ে ৮ হাজার কোটি টাকায়। সেই প্রজেক্ট আজ ৩৫ হাজার কোটি টাকায় পরিণত হয়েছে।
পদ্মাসেতুর উদাহরণ দিয়ে তিনি বলেন, আমরা বলেছি এই প্রজেক্ট শেষ হতে হতে পদ্মাসেতুর বাজেট ৫০ হাজার কোটি টাকা হলেও আমরা অবাক হবো না। এতেই প্রমাণিত হয় যে বাজেটের কোয়ালিটি কী। বাজেট ফুলেফেঁপে বড় হয়েছে। এটা বাজেটের জন্য গৌরবময় কোনো বিষয় নয়। সাইজ দিয়ে কোনো বাজেটের কোয়ালিটি নির্ধারিত হয় না। আমি স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, এই বাজেট জনগণকে শোষণ করছে। এই বাজেট একটি ভুয়া বাজেট। এই বাজেট দিয়ে কখনও বাংলাদেশের মানুষের কল্যাণ হবে না।

বাজেট নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া পরে জানানো হবে জানিয়ে তিনি বলেন, আমি বাজেট সম্বন্ধে এখানে বিস্তারিত বলতে চাই না। বাজেট আগে পেশ করা হোক। বাজেটের পরে আমরা তার চুলচেরা বিশ্লেষণ করবো।

ঢাকা মহানগর উত্তর বিএনপির থানা ও ওয়ার্ডের নবঘোষিত কমিটির নেতাদের সঙ্গে জিয়ার সমাধিতে যান বিএনপির এই সিনিয়র নেতা।

আরও পড়ুন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ

২৬ মার্চ ২০২০

আজ ২৬ মার্চ। মহান স্বাধীনতা দিবস। বাঙালি জাতির জীবনে ঐতিহাসিক... বিস্তারিত এখানে

দেশে আরও এক নারী, দুই শিশুর করোনা শনাক্ত

১৬ মার্চ ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জন করোনা আক্রান্ত শনাক্ত... বিস্তারিত এখানে