http://keepinsurance.com/tag/business-insurance/page/4/ মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০ ইং | অগ্রহায়ণ ১৭, ১৪২৭ বঙ্গাব্দ | ১৩ রবিউস সানী, ১৪৪২ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / অর্থ ও বাণিজ্য / একই দিনে ১৫ হাজার আপেল বিক্রি করেও খুশি নন দোকান মালিক!

আপেল বিক্রি

একই দিনে ১৫ হাজার আপেল বিক্রি করেও খুশি নন দোকান মালিক!

why not look here কিউবার হাভানায় একটি সুপার মার্কেটে একদিনে ১৫ হাজার আপেল বিক্রি হয়েছে। এমনকি একজন ক্রেতাই সব আপেল কিনেছেন। কিন্তু এতে মোটেও খুশি নন দোকান মালিক বরং ৮কর্মীকে কাজ থেকে ছাড়িয়ে দেন সুপার মার্কেট কর্তৃপক্ষ।

ঘটনার খোঁজ নিয়ে জানা যায় কয়েকজন ষণ্ডামার্কা যুবককে নিয়ে দোকানে ঢোকেন এক ব্যক্তি। তিনি সরাসরি ক্যাশকাউন্টারে চলে যান। তাঁর সঙ্গীরা তড়িঘড়ি১৫০টি আপেলের বাক্স তুলে নেন। তার পর ওই ব্যক্তি সব আপেলের দাম মিটিয়ে সঙ্গীদের নিয়ে মুহূর্তের মধ্যেই দোকান ছেড়ে বেরিয়ে যান। ওই ১৫০টি বাক্সের এক একটিতে ১০০টি করে আপেল ছিল বলে জানা গিয়েছে। ভারতীয় মুদ্রায় এক একটি আপেলের দাম প্রায় ৩২ টাকার মত।
কিন্তু কি এমন হয়েছিলো যে এমন পদক্ষেপ নিতে হলো?

আসলে দেশটিতে ফল, দুধ, ঘি, মাখন এবং পানীয়ের ঘাটতি। ১৯৭৬ সালে সোভিয়েতের অনুকরণে একটি আইন পাশ হয় সে দেশে। সেই অনুযায়ী ফল, দুধ, ঘি-সহ নিত্য প্রয়োজনীয় প্রায় সব সামগ্রীই বিদেশ থেকে আমদানি করা হয়। সেই সময়ে কোনও সমস্যা না হলেও এখন পরিস্থিতি বদলেছে। এখন কিউবার জনসংখ্যা ১ কোটি ১৫ লক্ষ। শুধুমাত্র আমদানি করা পণ্যে এত সংখ্যক মানুষের চাহিদার জোগান দিতে অনেক সমস্যা দেখা দেয়।তাই কালো বাজারির রমরমা বেড়েছে। একসঙ্গে অনেক জিনিসপত্র কিনে মজুত রাখেন কিছু অসাধু ব্যবসায়ী এবং পরে সুযোগমতো চড়া দামে সেগুলি বিক্রি করা হয়।

তাছাড়া কালো বাজারি রুখতে বেশ কিছু নিয়ম মেনে চলতে হয় কিউবার ব্যবসায়ী সংগঠনগুলিকে। চাইলেই যত ইচ্ছা সামগ্রী বিক্রি করা যায় না। যে সুপার মার্কেটে ঘটনাটি ঘটেছে, সেটি সরকারি সংস্থার আওতায়। তাদেরও এই নিয়ম মেনে চলতে হয়। আর এজন্যই ঘটনার সঙ্গে জড়িত কর্মীদের ছাঁটাই করেছেন মালিক।

আরও পড়ুন রোহিঙ্গা ক্যাম্পে ছড়াচ্ছে জটিল সব রোগ

আরও পড়ুন

ব্রাজিলের ফার্স্ট লেডিও করোনায় আক্রান্ত

৩১ জুলাই ২০২০

সদ্য কোভিড থেকে সেরে উঠেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। চিকিত্‍‌সা... বিস্তারিত এখানে

হাসপাতালে ভর্তি সোনিয়া গান্ধী

৩১ জুলাই ২০২০

হাসপাতালে ভর্তি হয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লির... বিস্তারিত এখানে