মঙ্গলবার, মার্চ ২, ২০২১ ইং | ফাল্গুন ১৮, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ রজব, ১৪৪২ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / সংবাদ / আন্তর্জাতিক / করোনায় একদিনে সর্বাধিক মৃত্যুর রেকর্ড অস্ট্রেলিয়ায়

করোনায় একদিনে সর্বাধিক মৃত্যুর রেকর্ড অস্ট্রেলিয়ায়

নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়েছে অস্ট্রেলিয়ায়। অতি ছোঁয়াচে এই ভাইরাসে সবশেষ একদিনে সর্বাধিক মৃত্যু দেখেছে দেশটি।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে, যা করোনার সংক্রমণ শুরু হওয়ার পর এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ প্রাণহানির সংখ্যা। খবর এএফপি’র।

অন্যান্য দেশের তুলনায় মৃত্যুর সংখ্যা খুব কম হলেও বিষয়টি অনেক উদ্বেগ হিসেবে দেখছে অস্ট্রেলিয়া। এই নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৫৫ জনে।

অস্ট্রেলিয়ার দ্বিতীয় সর্বাধিক জনবহুল রাজ্য ভিক্টোরিয়াতে গত একদিনে ৪৫৯ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। রাজ্যটিতে আগের দিনের চেয়ে রবিবার ১০২ জন বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এদিকে অস্ট্রেলিয়ার সবচেয়ে বেশি জনবহুল রাজ্য নিউ সাউথ ওয়েলসে গত একদিনে ১৪ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে।

অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসের এটা দ্বিতীয় প্রবাহ। প্রথম প্রবাহ প্রায় সামলিয়ে নিয়েছিল দেশটি। সংক্রমণ ছিল নিয়ন্ত্রিত, কমে প্রায় শূন্যের কোঠায় চলে এসেছিল অস্ট্রেলিয়ার আক্রান্তের সংখ্যা। পুরোপুরি নির্মূলের প্রত্যাশা নিয়ে দেশজুড়ে নতুন কর্মপরিকল্পনা ঘোষণা করেছিল দেশটির সরকার। কিন্তু গত মাসের শেষ দিক থেকে আবার বাড়তে থাকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব।

এখন পর্যন্ত অস্ট্রেলিয়ায় একজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। তিনি সম্প্রতি বাংলাদেশ থেকে এসে মেলবোর্নে হোটেল কোয়ারেন্টিন শেষ করেছিলেন। তারপর সিডনিতে কাজে যোগদানের দুই দিনের মাথায় করোনা পরীক্ষার পজিটিভ রিপোর্ট আসে। তিনি ভালো আছেন।

তবে অস্ট্রেলিয়া এখন পর্যন্ত করোনাভাইরাস যথেষ্ট নিয়ন্ত্রণে রাখতে পেরেছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা এখনো মাত্র ১৪ হাজার। ইউরোপ-আমেরিকা থেকে করোনা মোকাবিলায় অনেকটাই সফল তারা।

আরও পড়ুন

জুভেন্টাসের কোচ হচ্ছেন আন্দ্রে পিরলো

৩১ জুলাই ২০২০

জুভেন্টাস অনূর্ধ্ব ২৩ দলের কোচ নির্বাচিত হয়েছেন আন্দ্রেয়া পিরলো। এখনো... বিস্তারিত এখানে

ব্রাজিলের ফার্স্ট লেডিও করোনায় আক্রান্ত

৩১ জুলাই ২০২০

সদ্য কোভিড থেকে সেরে উঠেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। চিকিত্‍‌সা... বিস্তারিত এখানে