রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০ ইং | আশ্বিন ৫, ১৪২৭ বঙ্গাব্দ | ০ সফর, ১৪৪২ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / সংবাদ / আন্তর্জাতিক / কেরালায় চা বাগানে ভূমিধস, নিহত বেড়ে ৪৩

কেরালায় চা বাগানে ভূমিধস, নিহত বেড়ে ৪৩

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার একটি চা বাগানে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ জনে। এই ভূমিধসে আরও বেশ কয়েকজন চাপা পড়েছেন বলে আশঙ্কার কথা জানিয়েছেন স্থানীয় এক কর্মকর্তা।

স্থানীয় কর্মকর্তারা জানাচ্ছেন, এখনও অনেকেই নিখোঁজ রয়েছেন। বিরুপ আবহাওয়ার কারণে বন্ধে রয়েছে উদ্ধার অভিযান। খবর রয়টার্সের।

প্রাদেশিক সরকারের শীর্ষস্থানীয় কর্মকর্তারা রোববার (৯ আগস্ট) বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, এখনও প্রায় দুই ডজন মানুষ মাটি ও আবর্জনার নিচে চাপা পড়ে আছেন বলে শঙ্কা করা হচ্ছে। প্রসঙ্গত, শুক্রবার ভোররাতে কেরালার ইদ্দুকি জেলায় যখন ভয়াবহ ওই ভূমিধসের ঘটনা ঘটে তখন শতাধিক শ্রমিক সেখানে ঘুমাচ্ছিলেন।

ডিস্ট্রিক্ট কালেক্টর দিনেশান জানিয়েছেন, জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) একটি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। তবে বিরুপ আবহাওয়ার কারণে উদ্ধার অভিযানে কোনো হেলিকপ্টার যুক্ত করা সম্ভব হয়নি।

জেলা পুলিশের প্রধান আর. কারুপ্পাসামি বলেন, ভারি বর্ষণের কারণে আমাদের উদ্ধার কার্যক্রম ব্যাহত হচ্ছে। গতকাল (শনিবার) পর্যন্ত আমরা ২৬টি মরদেহ উদ্ধার করি। তবে রোববার বিকাল পর্যন্ত উদ্ধারকৃত মরদেহের সংখ্যা ৪৩-এ পৌঁছেছে। স্থানীয় সংবাদ মাধ্যমের দেয়া তথ্য অনুযায়ী, ভূমিধসের ওই এলাকায় ৭৮ জনের মতো মানুষ বসবাস করত।

কেরালার প্রাদেশিক রাজধানী থিরুভানাথাপুরাম থেকে আনুমানিক ২৪০ কিলোমিটার উত্তরে ইদুক্কি জেলার অবস্থান। ২০১৮ সালে শতাব্দীর সবচেয়ে ভয়াবহ বন্যার কবলে পড়ে কেরালা। তাতে শত শত মানুষের প্রাণহানি ঘটে। ওই সময় বন্যা ও ভূমিধসে মারাত্মকভাবে বিপর্যসন্ত জেলাগুলোর মধ্যে একটি ছিল ইদুক্কি।

আরও পড়ুন

করোনামুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম

২০ সেপ্টেম্বর ২০২০

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম করোনাভাইরাস থেকে আরোগ্য লাভ করেছেন। বর্তমানে... বিস্তারিত এখানে

কানাডার সাবেক প্রধানমন্ত্রী জন টার্নারের মৃত্যু

২০ সেপ্টেম্বর ২০২০

কানাডার সাবেক প্রধানমন্ত্রী জন টার্নার ১৯৮০ এর দশকে মাত্র ১১... বিস্তারিত এখানে