রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০ ইং | আশ্বিন ১২, ১৪২৭ বঙ্গাব্দ | ৭ সফর, ১৪৪২ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / বিনোদন / জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু আর নেই

জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু আর নেই

বর্ষীয়ান চলচ্চিত্র অভিনেতা সাদেক বাচ্চু করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা ১৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই অভিনেতা।

তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান।

৬৬ বছর বয়সী এ অভিনেতা দীর্ঘদিন ধরে হৃদ্‌রোগ, ডায়াবেটিসসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন। ২০১৩ সালে তার হৃদ্‌যন্ত্রে অস্ত্রোপচারও করাতে হয়েছিল।

কোভিড পজিটিভ হওয়ার পর আইসিইউ সাপোর্ট সহজভাবে নিশ্চিত করার জন্য পারিবারিক সিদ্ধান্তে অভিনেতা সাদেক বাচ্চুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বিগত দুই দিন কৃত্রিম শ্বাসপ্রশ্বাস দেওয়া হয়। সুস্থ করার জন্য চিকিৎসকেরা নানাভাবে চেষ্টা করেছেন। কিন্তু সবচেষ্টা ব্যর্থ করে তিনি চলে যান না-ফেরার দেশে।

ঢাকাই সিনেমার জনপ্রিয় খল অভিনেতা এবং মঞ্চ ও টেলিভিশনের পাঁচ দশকেরও বেশি সময়ের গুণী অভিনেতা সাদেক বাচ্চু। অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন। খল চরিত্রেই বেশি কাজ করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন তিনি। সিনেমা ছাড়াও মঞ্চ, বেতার, টেলিভিশনেও অনেক নাটক করেছেন।

দীর্ঘ চলচ্চিত্র ক্যারিয়ারে তিনি পাঁচ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। প্রিয় কর্মস্থল এফডিসিতে সহকর্মীদের সঙ্গে কেটেছে তার দীর্ঘ সময়। কিন্তু আজ শেষবারের মতো যাওয়া হচ্ছে না এফডিসিতে।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, আমরা চাচ্ছিলাম শেষবারের মতো বাচ্চু ভাইয়ের প্রিয় কর্মস্থল এফডিসিতে জানাজার ব্যবস্থা করতে। করোনা সংক্রমণের কারণে তার পরিবার চাচ্ছেন না এফডিসিতে নিতে।

১৯৫৫ সালের ১ জানুয়ারি চাঁদপুরে জন্মগ্রহণ করেন গুণী এই অভিনেতা। অভিনয় ছাড়াও দীর্ঘ দিন তিনি বাংলাদেশ ডাক বিভাগে চাকরি করেছেন। ‘একটি সিনেমার গল্প’ সিনেমায় অভিনয় করে খল অভিনেতা হিসেবে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

আরও পড়ুন

পাপিয়া দম্পতির অস্ত্র মামলার রায় ১২ অক্টোবর

২৭ সেপ্টেম্বর ২০২০

অস্ত্র আইনে দায়ের করা মামলায় যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী... বিস্তারিত এখানে

গুগলের ২২তম জন্মদিন আজ

২৭ সেপ্টেম্বর ২০২০

আজ ২৭ সেপ্টেম্বর ইন্টারনেট জায়ান্ট ‘গুগল’ উদযাপন করছে তাদের ২২তম... বিস্তারিত এখানে