শুক্রবার, ফেব্রুয়ারি ২৬, ২০২১ ইং | ফাল্গুন ১৪, ১৪২৭ বঙ্গাব্দ | ১২ রজব, ১৪৪২ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / বিনোদন / জয়ার ফিটনেসের গোপন রহস্য

ফিটনেস

জয়ার ফিটনেসের গোপন রহস্য

গতকাল শুক্রবার নিজের ফেসবুক পেজে ফিটনেস সেন্টার থেকে ছবি পোস্ট করেন গুণী অভিনয়শিল্পী জয়া আহসান। সেখানে জয়া লেখেন, ‘ফিটনেসটা আমার কাছে শুধু সৌন্দর্য ধরে রাখার বিষয় না। এটি একাগ্রতা ও ধৈর্যচর্চার উপায়ও।’যতই দিন যাচ্ছে জয়ার সৌন্দর্য্য যেনো বেড়েই চলছে।

দিনদিন জয়ার নামের সঙ্গে নিত্যনতুন সাফল্যের পালক যুক্ত হচ্ছে। দেশে যেমন এই অভিনেত্রী জনপ্রিয়, পাশের দেশ ভারতেও কোনো অংশে কম না। আর মাত্র কদিন পরই ৪৬ বছরে পা রাখতে যাওয়া এ অভিনেত্রীর সৌন্দর্য, ফিগার আর অসাধারণ অভিনয় দক্ষতা শুধু ভক্ত-দর্শকদের কাছেই নয়; বাংলাদেশের চলচ্চিত্র, অভিনয় ও গানের জগতের অনেকের কাছেও ঈর্ষণীয়। আসলে এই তারকার সৌন্দর্যের রহস্য কী?

গতকাল শুক্রবার ফেসবুকের পোস্টের সূত্র ধরেই কথা হয় জয়ার সঙ্গে। জানতে চাইলে তিনি জানান,‘আমি অনেক আগে থেকেই ফিটনেস সেন্টারে যাই। এটা আমার নিয়মিত কাজেরই অংশ। নিজের কাজে উৎসাহ ও অনুপ্রেরণার জন্য এই ব্যাপারটা খুব সহায়ক।’ বললেন জয়া আহসান।
এটাই তাহলে আপনার সৌন্দর্যের রহস্য? এমন প্রশ্নে জয়া বলেন, ‘নিজের সৌন্দর্য ধরে রাখার জন্য কয়েকটা রহস্যের এটাও একটা বলতে পারেন।’

একটা সময় টেলিভিশন নাটকে অভিনয় করলেও এখন চলচ্চিত্রে নিজেকে ব্যস্ত রেখেছেন জয়া আহসান। নিজের দেশের পাশাপাশি দেশের বাইরেও ব্যস্ত সময় পার করছেন। অভিনয় দিয়ে ভারতের পশ্চিমবঙ্গের বাংলা চলচ্চিত্রের অনেক গুণী নির্মাতার পছন্দের তালিকায় রয়েছেন জয়া আহসান। বাংলাদেশের অভিনেত্রী জয়াকে নিয়ে তাই তো ওপার বাংলার গুণী নির্মাতা সৃজিত মুখোপাধ্যায় অকপটে বলতে পারেন, ‘জয়া মাটির মতো। ওকে যেকোনো চরিত্রে গড়ে নেওয়া যায়—ও এত সাবলীল অভিনয় করে। দুই বাংলায় সবচেয়ে শক্তিশালী একজন অভিনেত্রী জয়া আহসান। ওর ওপর অগাধ আস্থা রাখা যায়। চোখ বন্ধ করে ভরসা করা যায়। যেকোনো চরিত্র সেটা এ সময়ের হোক, কিংবা ঐতিহাসিক, আটপৌরে বাঙালি, খুব গ্ল্যামারাস ওয়েস্টার্ন লুক—সব চরিত্রে জয়া দারুণ মানিয়ে যায়।’সৌন্দর্য্যের পাশাপাশি নিজের অভিনয় দিয়ে জয় করে চলেছেন দর্শকদের মন।

আরও পড়ুন

কোরবানিতে করোনা ভাইরাস থেকে বাঁচতে যে নিয়মগুলো মেনে চলবেন-

৩১ জুলাই ২০২০

কোরবানিতে করোনা ভাইরাস থেকে বাঁচতে চাইলে এই ১০ টা নিয়ম... বিস্তারিত এখানে

আত্মহত্যার প্ররোচনায় রিয়ার বিরুদ্ধে মামলা করলেন সুশান্তের বাবা

২৯ জুলাই ২০২০

সুশান্ত সিং রাজপুতের প্রেমিকা রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে এবার এফআইআর দায়ের... বিস্তারিত এখানে