রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০ ইং | আশ্বিন ১২, ১৪২৭ বঙ্গাব্দ | ৭ সফর, ১৪৪২ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / শিরোনাম / টেকনাফে ৩ লাখ ৯০ হাজার পিস ইয়াবা উদ্ধার

টেকনাফে ৩ লাখ ৯০ হাজার পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের জাদিমুরা এলাকা থেকে তিন লাখ ৯০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। শনিবার (১৫ আগস্ট) রাত ৮টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে এসব উদ্ধার করে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে উল্লেখ করা হয়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে যে, ১৫ আগস্ট রাতে টেকনাফ উপজেলাধীন দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার আওতাধীন জাদিমুড়া ওমর খাল এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে ঢুকতে পারে।

এ সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ দমদমিয়া বিওপির বিশেষ টহলদল উল্লেখিত স্থানে গোপনে অবস্থান নেয়। পরবর্তীতে রাতে ৩-৪ জন ইয়াবা কারবারিকে প্রচণ্ড ঝড়-বৃষ্টি উপেক্ষা করে মিয়ানমারের লালদ্বীপ হতে নাফ নদী পার হয়ে ওমরখাল বরাবর বাংলাদেশের স্থল সীমানায় উঠতে দেখে টহলদল দ্রুত তাদের দিকে এগিয়ে যায়।

চোরাকারবারীরা দূর হতে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে তাদের সঙ্গে থাকা ৫টি বস্তা ফেলে খালের ওপর পার্শ্বে দিয়ে কেওড়া জঙ্গলের আঁড় ব্যবহার করে প্রবল ঝড় ও বৃষ্টির মধ্যে কেওড়া জঙ্গলের ভিতর দিয়ে অন্ধকারের সুযোগ নিয়ে দ্রুত পালিয়ে যায়।

টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে ইয়াবা কারবারিদের ফেলে যাওয়া বস্তাগুলো উদ্ধার করে বস্তার ভেতর হতে তিন লাখ নব্বই হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। যার বাজার মূল্য প্রায় ১১ কোটি ৭০ লাখ টাকা।

পরবর্তীতে ইয়াবা কারবারিদের আটকের নিমিত্তে বর্ণিত এলাকায় ও নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে রাতভর তল্লাশি অভিযান চালিয়েও কাউকে আটক করতে পারেনি।

আরও পড়ুন

ফের অভাবে দিন কাটছে রানু মন্ডলের

২৭ সেপ্টেম্বর ২০২০

রানাঘাটের রানু মন্ডল। একটি গান দিয়েই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিলেন... বিস্তারিত এখানে

ভারতের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশোবন্ত সিংহ এর মহাপ্রয়াণ

২৭ সেপ্টেম্বর ২০২০

ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী যশোবন্ত সিং মারা গেছেন। হৃদরোগে আক্রান্ত... বিস্তারিত এখানে