সোমবার, মার্চ ২৫, ২০১৯ ইং | চৈত্র ১১, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ রজব, ১৪৪০ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / শিক্ষাঙ্গন / ডাকসু নিয়ে নাটকীয়তা

ডাকসু নিয়ে নাটকীয়তা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফল  নিয়ে চলছে নাটোকীয়তা। ফল বাতিল চেয়ে আজ প্রায় সারা দিন বিক্ষোভ করেছে ছাত্রলীগের একাংশ ও নির্বাচনে অংশগ্রহণ করা অন্যান্য দল ও জোটের নেতা-কর্মীরা।

এসবের মধ্যে হঠাৎ ছাত্রলীগ বিক্ষোভ বন্ধ করে দিয়ে ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হকের সঙ্গে দেখা করে এবং আপস করে ফেলে।

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক ও তাঁর সহকর্মীদের ওপর হামলা করে ছাত্রলীগ।

এরপর নেতা-কর্মীদের নিয়ে বিকেল সোয়া চারটায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী (শোভন) টিএসসির মিলনায়তনে প্রবেশ করেন। সেখানে ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হককে বরণ করে নেন এবং তাঁরা দুজন কোলাকুলি করেন। এ সময় সেখানে ছাত্রলীগের নেতা-কর্মী ও অন্যান্য দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের সভাপতির সঙ্গে কোলাকুলির পর ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক বলেন, ‘ক্লাস-পরীক্ষা বর্জনের যে ঘোষণা দিয়েছিলাম, তা থেকে আমরা সরে এসেছি। তবে পুনর্নির্বাচনের দাবি অব্যাহত থাকবে। আমরা শিক্ষার্থীদের রায় মেনে নিয়ে শিক্ষার্থীদের স্বার্থে এক সঙ্গে কাজ করব।’

এই ঘোষণার কিছু পরে ডাকসুর সহসভাপতি নুরুল হক এবং নির্বাচনে অংশ নেওয়া অন্য প্যানেলের নেতারা আলোচনায় বসেন।

বৈঠক সূত্র জানিয়েছে, আজকে সন্ধ্যায় ডাকসু নির্বাচন অংশ নেওয়া পাঁচ জোটের নেতারা আলোচনা করেন। সেখানে তাঁরা উপাচার্যের পদত্যাগপূর্বক পুনরায় ডাকসু নির্বাচন চেয়েছেন। এই দাবিতে কাল বুধবার দুপুর ১২টায় রাজু ভাস্কর্যে সমবেত হয়ে উপাচার্যের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছেন জোটের নেতারা। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাঁদের দাবি মেনে না নিলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে তাঁরা হুঁশিয়ারি দিয়েছেন।

আরও পড়ুন

সমাপনী পরীক্ষা

প্রাথমিক বৃত্তির ফল প্রকাশ

২৪ মার্চ ২০১৯

প্রাথমিক সমাপনী পরীক্ষায় বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।... বিস্তারিত এখানে

সংগীতশিল্পী শাহনাজ রহমত উল্লাহ আর নেই

২৪ মার্চ ২০১৯

অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী শাহনাজ রহমত উল্লাহ। সত্যি এবার চলে... বিস্তারিত এখানে