সোমবার, মার্চ ২৫, ২০১৯ ইং | চৈত্র ১১, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ রজব, ১৪৪০ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / অটোমোবাইল / বাইক / দেশের বাজারে সুজুকির নতুন তিন বাইক

দেশের বাজারে সুজুকির নতুন তিন বাইক

র‍্যানকন মোটরবাইক  বাংলাদেশে জাপানি গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান সুজুকি মোটরসের নতুন মোটরসাইকেল  বাজারজাতকরণের ঘোষণা দিয়েছে।

গতকাল মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে দেশের বাজারের জন্য নতুন বাইকের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

ওই অনুষ্ঠানে সুজুকি হায়াতে ১১০, সুজুকি বার্গম্যান স্ট্রিট ১২৫ এবং সুজুকি জিএসএক্সআর ১৫০ নামের নতুন তিন বাইকের ঘোষণা দেন আমদানিকারক প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

নতুন বাইকগুলোর ক্ষেত্রে স্টাইল ও মানকে গুরুত্ব দেওয়া হয়েছে। বাইকগুলোর দাম পড়বে দেড় লাখ থেকে চার লাখ টাকার মধ্যে।

অনুষ্ঠানে র‍্যানকন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রোমো রউফ চৌধুরী, র‍্যানকন মোটরবাইকসের ব্যবস্থাপনা পরিচালক শাওন হাকিম, প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আশিক উর রহমানসহ বাইক ব্লগার জিক্সার ক্লাব বাংলাদেশ, বাইক বিডি, দেশি বাইকারস, জিএসএক্স ক্লাব বাংলাদেশ, মোটরসাইকেল ভ্যালির বাইকাররা উপস্থিত ছিলেন। 

সুজুকির যাত্রা শুরু সেই ১৯০৯ সালে। তবে ১৯৫২ সালে পাওয়ার ফ্রি নামে প্রথম মোটরসাইকেল প্রস্তুত করে বাজারে নিয়ে আসে সুজুকি। বছরের পর বছর চমৎকার সব ব্র্যান্ড এবং অত্যাধুনিক ডিজাইন দিয়ে সুজুকি ভোক্তাদের মন জয় করে আসছে। ১৯৬০ সাল থেকে গ্র্যান্ড প্রিক্স ও ওয়ার্ল্ড মোটোক্রস চ্যাম্পিয়নশিপ-এর মতো বিভিন্ন রেসিং প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করছে। গোটা বিশ্বে সুজুকির ৪৫ হাজার কর্মী রয়েছে। সুজুকির মোটরবাইক বানানো হচ্ছে ২৩টি দেশের ৩৫টির মতো অত্যাধুনিক কারখানায়। এ ছাড়া ১৯২টি দেশে আছে এর ১৩৩টি পরিবেশক প্রতিষ্ঠান।

বাংলাদেশে সুজুকি মোটরসাইকেলের একমাত্র পরিবেশক র‍্যানকন মোটরবাইকস লিমিটেড। ২০১৪ সাল থেকে কোম্পানিটি সফলতার সঙ্গে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছে। 

আরও পড়ুন

সমাপনী পরীক্ষা

প্রাথমিক বৃত্তির ফল প্রকাশ

২৪ মার্চ ২০১৯

প্রাথমিক সমাপনী পরীক্ষায় বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।... বিস্তারিত এখানে

সংগীতশিল্পী শাহনাজ রহমত উল্লাহ আর নেই

২৪ মার্চ ২০১৯

অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী শাহনাজ রহমত উল্লাহ। সত্যি এবার চলে... বিস্তারিত এখানে