মঙ্গলবার, জানুয়ারি ২৬, ২০২১ ইং | মাঘ ১৩, ১৪২৭ বঙ্গাব্দ | ১০ জামাদিউস সানি, ১৪৪২ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / সংবাদ / আন্তর্জাতিক / প্রথমবারের মতো মাস্ক পরলেন ডোনাল্ড ট্রাম্প

প্রথমবারের মতো মাস্ক পরলেন ডোনাল্ড ট্রাম্প

করোনাভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক পরার ওপর জোর দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মাস্ক পরতে দেখা যায় না। মহামারির সাত মাসে একবারও মাস্ক পরতে দেখা যায়নি মার্কিন প্রেসিডেন্টকে। করোনা সংক্রমণে গোটা আমেরিকা বিধ্বস্ত হয়ে পড়লেও নিজের অবস্থানে অনড় থেকেছেন ট্রাম্প৷ তিনি অবশ্য মাস্ক পরার পক্ষেই ছিলেন না। এটাকে ব্যক্তিগত পছন্দ বলেছিলেন।

শনিবার ওয়াশিংটনের বাইরে ওয়াল্টার রীড মিলিটারি হাসপাতাল পরিদর্শনের সময় মাস্ক পরে যান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনাভাইরাস মহামারী শুরু হবার পর এই প্রথমবারের মতো মাস্ক পরলেন তিনি। খবর বিবিসির।

বিবিসি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, হোয়াইট হাউজ থেকে বের হওয়ার সময় ট্রাম্প বলেন ‘আমি কখনোই মাস্কের বিরুদ্ধে ছিলাম না। আমি বিশ্বাস করি, সময় ও স্থান বিবেচনায় এটা পরা দরকার।’

ট্রাম্প আরও বলেন, ‘আমি মনে করি, আপনি যখন কোনো হাসপাতালে যাবেন, বিশেষ করে এমন নির্দিষ্ট কর্মপরিবেশে যেখানে আপনাকে অনেক সৈনিক ও জনসাধারণের সঙ্গে কথা বলা লাগে, যদি কেউ মাত্রই অপারেশন টেবিল থেকে ফিরেছেন, তখন মাস্ক পরা খুব ভালো একটা ব্যাপার।’

প্রসঙ্গত, এর আগে মাস্ক নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইনকে ক্রমাগত উপেক্ষা করেছেন ডোনাল্ড ট্রাম্প।

তিনি জনসমাগমে মাস্ক পরা থেকে বিরত ছিলেন।তিনি বলতেন, কোভিড-১৯ সংক্রমণ ঠেকানোর জন্য মুখে মাস্ক পরার বিষয়টি বাধ্যতামূলক করার প্রয়োজন নেই।

আরও পড়ুন

ব্রাজিলের ফার্স্ট লেডিও করোনায় আক্রান্ত

৩১ জুলাই ২০২০

সদ্য কোভিড থেকে সেরে উঠেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। চিকিত্‍‌সা... বিস্তারিত এখানে

হাসপাতালে ভর্তি সোনিয়া গান্ধী

৩১ জুলাই ২০২০

হাসপাতালে ভর্তি হয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লির... বিস্তারিত এখানে