বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০ ইং | ফাল্গুন ৭, ১৪২৬ বঙ্গাব্দ | ২২ জামাদিউস সানি, ১৪৪১ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / অটোমোবাইল / কার / বিশ্বের সেরা ১০ গাড়ির ব্র্যান্ড

বিশ্বের সেরা ১০ গাড়ির ব্র্যান্ড

বর্তমান বিশ্বে সবাই সেরা হতে চায়। সব ক্ষেত্রেই সেরা হতে রীতিমতো যুদ্ধ চলে। কে কাকে পেছনে ফেলে সামনে এগিয়ে গেল তা জানতেও মানুষের উৎসাহের অন্ত নেই।

তবে কিছু ক্ষেত্রে বছরের পর বছর সেরার জায়গাটা একজনের দখলেই থাকে। এমনই একটি ক্ষেত্রে হচ্ছে অটোমোবাইল। গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলো সব সময়ই তীব্র প্রতিযোগিতায় একে অপরকে পেছনে ফেলতে মুখিয়ে থাকে। এ লড়াই যতটা না অর্থের তাঁর থেকে বেশি সম্মানের। আজ জেনে নেব এমনই দশটি গাড়ির ব্র্যান্ড।

পোর্শে;
গাড়ির নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে পোর্শ প্রথম স্থানে আছে। প্রতিষ্ঠানটি তাদের দ্রুত গতির হাই এন্ড স্পোর্টস কারের জন্য বিখ্যাত। এর মধ্যে ৯১১, বক্সস্টার, এবং কেম্যান বহুল পরিচিত। এছাড়া এই গাড়ি গুলোর অনেক কাস্টমাইজেশন সুবিধা আছে। বিলাসিতার জন্য পোর্শ চমৎকার পছন্দ হতে পারে।

ওডি;
অডির ব্যয়বহুল গাড়ির দীর্ঘ লাইন রয়েছে। গাড়িতে আপনি যাই চান না কেন অডিতে তাই পাবেন। স্টাইল, পারফর্মেন্স ও বিলাসিতার ক্ষত্রে অডির কোন বিকল্প নেই। অডির সেডান যেমন এ ৩,এ ৪, এ ৫; স্পোর্টব্যাক এ ৬, এ ৭, এ ৮; এবং এসইউভি কিউ ৩, কিউ ৪, কিউ ৫ বিভিন্ন কাস্টমাইজেশন সহ পাওয়া যায়।

জেনেসিস;
এই ব্রান্ডের এখন শুধু মাত্র দুইটি মডেল বাজারে রয়েছে। এগুলো হলো জি ৮০ ও জি ৯০। এই মডেল দুটিই সমালোচকদের নজর কেড়েছে। এর অভিজাত অন্তঃসজ্জা, পারফরমেন্স ও বিশেষ ফিচার সহজেই নজর কাড়ে। ইউরোপীয় ব্যয়বহুল গাড়ি চমৎকার বিকল্প হতে পারে জেনেসিস।

বিএমডব্লিউ;
জার্মান গাড়ির কোম্পানির স্পোর্টি সেডান ও কউপসের মধ্যে ২ সিরিজ, ৩ সিরিজ, ৪ সিরিজ, ৫ সিরিজ, ৬ সিরিজ, এবং ৭ সিরিজ জনপ্রিয়। তবে বিএমডব্লিউর এসিইউভি এক্স ১, এক্স ২, এক্স ৩, এক্স ৪ ও এক্স ৫ আরো বেশি জনপ্রিয়।

মার্সিডিজ ;
এই ব্র্যান্ড তাদের বিলাসবহুল এসইউভির জন্য জনপ্রিয়। এছাড়া বর্তমানে এর ফ্যামিলি হলারস গুলো যেমন জিএলএ, জিএলসি, জিএইচএ, জিএলএস এবং জি-ওয়াগেন স্ট্যাচু বেশ জনপ্রিয়তা পেয়েছে।

লেক্সাস;
বাস্তবতার নিরিখে বিলাসিতা করতে পছন্দ করেন তাদের জন্য লেক্সাসের জুড়ি নেই। লেকসাসকে টয়টার উন্নত নাম বলা যেতে পারে। তাই টয়োটার অনেক সুবিধাই লেক্সাসে পাওয়া যায়। লেক্সাসের আইএস, এসএস, জিএস, এলএস সেডান এবং এনএক্স, আরেক্স, জিএক্স ও এলএক্স এসইউভি গুলো অনেক জনপ্রিয়।

ভল্ভো;
স্টাইলিশ লুক ও সাধারণ ডিজাইনের সেডান গাড়িগুলো যেমন এস ৬০, এস ৯০; এসইউভি এক্সসি ৬০ এবং এক্সসি ৯০; ওয়াগন এক্স সি ৬০, এক্স সি ৯০ জনপ্রিয়। ভলভো সড়কে নিরাপদ গাড়ী হিসেবে সুনাম ও বিশ্বাস অর্জন করেছে।

ক্যাডিলাক;
মার্কিন কোন গাড়ির কোম্পানির হিসেবে সেরা দশে এক মাত্র অন্তর্ভুক্ত হয়েছে ক্যাডিলাক। গত বছরগুলোতে তাদের গাড়ির বেশ লম্বা লাইনআপ দাঁড় করিয়েছে। তারা আরো স্টাইলিশ সেডান এই লাইনআপে যুক্ত করেছে। এছাড়া এটিএস, সিটিএস, এক্সটি ৫ মডেলের গাড়িও অন্তর্ভুক্ত হয়েছে।

আলফা রোমিও;
এখন আলফা রোমিও গাড়ি ফোর সিকে স্পোর্টস কারে রূপ[আন্তর করা যায়। এর গাড়ির লাইনআপ এতটা বড় নয়। তবে মানুষের সমালোচকদের নজর কেড়েছে। এর বিলাসবহুল ছোট গাড়ী গিউলা, বিলাসবহুল লাক্সারি এসিউভি স্টেল্ভিও এবছর যুক্ত হয়েছে।

জাগুয়ার;
এটি অত্যন্ত পুরাতন গাড়ির পুরাতন কোম্পানি। এর আধুনিক সেডান, কউপ, এবং পরিবর্তনশীল নকশা এর কমনীয়তা ও নন্দনতত্ত্বের সুরুচির পরিচয় দেয়। এর এপথ টাইপ এবং এক্স জে গাড়িগুলোতে বিখ্যাত ভই ৮ ইঞ্জিন ব্যবহার করা হয়। জাগুয়ারের গাড়িগুলো ভেতরের লুক এবং গুণাগুণ অত্যন্ত উন্নত।

আরও পড়ুন

বাংলাদেশের বাজারে সেরা ৫ মোটরসাইকেল ব্র্যান্ড

২১ জানুয়ারি ২০১৯

সহজ চলাচলের মাধ্যম এবং দামে সাশ্রয়ী হওয়ার কারণে মোটরসাইকেলের জনপ্রিয়তা... বিস্তারিত এখানে

টায়ারের বয়স জানবেন যেভাবে

২০ জানুয়ারি ২০১৯

শখের গাড়িটির খুঁটিনাটি নিয়ে অনেকেরই চিন্তার অন্ত থাকে না। আর... বিস্তারিত এখানে