মঙ্গলবার, মার্চ ২, ২০২১ ইং | ফাল্গুন ১৮, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ রজব, ১৪৪২ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / সংবাদ / আন্তর্জাতিক / ব্রাজিলের ফার্স্ট লেডিও করোনায় আক্রান্ত

ব্রাজিলের ফার্স্ট লেডিও করোনায় আক্রান্ত

সদ্য কোভিড থেকে সেরে উঠেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। চিকিত্‍‌সা চলাকালীন তিন বার পজিটিভ আসার পর চতুর্থ বারের রিপোর্ট তাঁর নেগেটিভ আসে। তিনি সুস্থ হতে না হতেই তাঁর স্ত্রী , দেশের ফার্স্ট লেডি করোনার শিকার।

গতকাল বৃহস্পতিবার (৩০ জুলাই) প্রেসিডেন্টের কার্যালয় থেকে ফার্স্ট লেডির করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করা হয়। বিবৃতিতে আরও বলা হয়, তিনি ভাল আছেন এবং সব নিয়মই মেনে চলবেন।

৩৮ বছর বয়সী ফার্স্ট লেডি মিশেল বোলসোনারো ছাড়াও এদিন দেশটির বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী মার্কোস পন্টেসের শরীরেও করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এনিয়ে দেশটির পাঁচজন মন্ত্রী করোনায় আক্রান্ত হলেন।

এর আগে ৭ জুলাই করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট। তারপর থেকে ৩ বার টেস্ট করেও তিনি পজিটিভ ছিলেন। অবশেষে চতুর্থবারের পরীক্ষায় করোনা নেগেটিভ ফল আসে। শনিবার ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট নিজেই টুইটারে এ তথ্য জানান।

বিশ্বে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এখন পর্যন্ত ২৬ লাখ ১৩ হাজার ৭৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৯১ হাজার ৩৭৭ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ২৪ হাজার ৯৫ জন।

আরও পড়ুন

হাসপাতালে ভর্তি সোনিয়া গান্ধী

৩১ জুলাই ২০২০

হাসপাতালে ভর্তি হয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লির... বিস্তারিত এখানে

শারীরিক উপস্থিতিতে নিম্ন আদালত খুলছে ৫ আগস্ট

৩১ জুলাই ২০২০

করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ভার্চুয়াল পদ্ধতিতে বিচার কার্যক্রম চলার পর আগামী... বিস্তারিত এখানে