শুক্রবার, জুলাই ৩, ২০২০ ইং | আষাঢ় ১৮, ১৪২৭ বঙ্গাব্দ | ১০ জ্বিলকদ, ১৪৪১ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / লাইফস্টাইল / ব্ল্যাকহেডস দূর করুন ঘরে বসেই!

ব্ল্যাকহেডস দূর করুন ঘরে বসেই!

মুখে ও নাকে ব্ল্যাকহেডস নিয়ে আমাদের চিন্তার শেষ নেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে হয়তো আপনি পার্লারে ফেসিয়াল, ঘরে নানান রকম দামী পণ্য ব্যবহার, স্ক্র্যাবিং, ক্লিনিং ইত্যাদি অনেক কিছুই করে থাকেন। কিন্তু আপনি জানেন কি? শুধুমাত্র ঘরোয়া উপায়েই এ সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব! চলুন জেনে নেয়া যাক উপায়গুলো।

*হলুদ

ব্ল্যাকহেডস দূর করতে কার্যকর ভূমিকা রাখে অসাধারণ ঔষধিগুণসম্পন্ন হলুদ।

১) প্রথমে,পুদিনা পাতার রস করে নিন। এর মধ্যে গুঁড়ো হলুদ বা বাটা হলুদ দিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার এই মিশ্রণ ব্ল্যাকহেডস আক্রান্ত জায়গাগুলোতে মাখিয়ে দিন। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিন। দেখবেন আপনার মুখের ব্ল্যাকহেডস গায়েব!

২) হলুদ, চন্দনের গুঁড়ো এবং কাঁচা দুধ দিয়ে ঘন করে মিশ্রণ তৈরি করে নিয়ে এটি ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে মাখিয়ে অন্তত ১০ মিনিট রাখুন। ১০মিনিট পর ধুয়ে নিন। এই মিশ্রণটি সপ্তাহে অন্তত দুই-তিনবার ব্যবহার করার চেষ্টা করুন দেখবেন ব্ল্যাকহেডস’র সমস্যা দূর হবে।

*মধু

রূপচর্চায় মধুর জুড়ি নেই। এছাড়াও এটি একটি উচ্চ ঔষধিগুণ সম্পন্ন ভেষজ তরল। মধু দিয়ে নিমেষেই ব্ল্যাকহেডস দূর করা যায়। চলুন, জেনে নেওয়া যাক মধু দিয়ে কী ভাবে ব্ল্যাকহেডস দূর করবেন।

মুখে ব্ল্যাকহেডস আক্রান্ত অংশে ভালো করে মধু মাখিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এই মধু ত্বককে কোমল রাখে আর লোমকূপকে সংকুচিত রাখে। ফলে ব্ল্যাকহেডস নিয়াময় হয়, নতুন ব্ল্যাকহেডস হয় না। তাই এবার আর পার্লার নয়, ঘরে বসেই হোক ব্ল্যাকহেডস এর সমাধান।

আরও পড়ুননেফ্রোটিক সিনড্রোম কি?

আরও পড়ুন

কেন বেছে নেবেন ব্র্যান্ডের সুগন্ধি

১৮ জানুয়ারি ২০১৯

প্রতিদিন সকাল থেকে রাত—মনকে সতেজ ও উৎফুল্ল রাখার কাজটা সুগন্ধিই... বিস্তারিত এখানে

ভালোবাসা

ভালোবাসার অনুভূতি মস্তিষ্কে মাদকের মতো শক্তিশালী প্রভাব ফেলে

০৩ জানুয়ারি ২০১৯

প্রেমে পড়লে সঙ্গীর কথা ভাবলেই হৃদয় আন্দোলিত হয়, মনটা আনন্দে... বিস্তারিত এখানে