সোমবার, মে ২৫, ২০২০ ইং | জ্যৈষ্ঠ ১১, ১৪২৭ বঙ্গাব্দ | ০ শাওয়াল, ১৪৪১ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / বিচিত্র খবর / ভেন্ডিং মেশিনে পয়সা ফেললেই পাওয়া যাবে ছারপোকা, ঝিঁঝিঁপোকা, ট্যারান্টুলার স্ন্যাক্স!

ভেন্ডিং মেশিনে পয়সা ফেললেই পাওয়া যাবে ছারপোকা, ঝিঁঝিঁপোকা, ট্যারান্টুলার স্ন্যাক্স!

নির্দিষ্ট কোনও দ্রব্যের ভেন্ডিং মেশিনে নির্দিষ্ট অর্থ ফেলে প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করা জাপানের ট্রেন্ড। জাপানে প্রায় সব কিছু এখন ভেন্ডিং মেশিনে পাওয়া যায়। কিন্তু তা বলে পোকামাকড় দিয়ে তৈরি স্ন্যাক্সের জন্য ভেন্ডিং মেশিন! হ্যাঁ, এমনই একটি ভেন্ডিং মেশিনের দেখা মিলছে জাপানের টোকিয়োয়।

জানা গিয়েছে যে, তোকিউশি তোমোদা নামের ৩৪ বছরের এক যুবকের মাথায় এই অভিনব ভেন্ডিং মেশিন বসানোর পরিকল্পনা আসে। পেশায় বেলুন বিক্রেতা তোকিউশি খাবারের ঘাটতি মেটাতেই এই পরিকল্পনা নিয়েছেন বলে জানিয়েছেন। প্রায় ১০টির মতো পতঙ্গ থেকে তৈরি স্ন্যাক্স এখানে পাওয়া যাচ্ছে বলে জানা গিয়েছে।

কিন্তু কেন এমন অদ্ভুত পরিকল্পনা এল তাঁর মাথায়? বন্ধু-বান্ধবদের সঙ্গে বসে কথা বলতে বলতে কোনও এক দিন খাদ্য ঘাটতির প্রসঙ্গ উঠলে, তারপরেই এই পরিকল্পনা তাঁর মাথায় আসে বলে জানিয়েছেন তোকিউশি। তারপরেই গত বছর নভেম্বরে এই ভেন্ডিং মেশিনটি বসানোর ব্যবস্থা করেন তিনি। এখানে পাওয়া যায় মশলা মাখানো বা নোনতা ঝিঁঝিঁ পোকা, বিশেষ উপায়ে তৈরি করা ট্যারান্টুলা ইত্যাদি। সব থেকে সস্তায় পাওয়া যাচ্ছে ঝিঁঝিঁ পোকা, এবং সব থেকে দামী ট্যারান্টুলা

এই ভেন্ডিং মেশিন থেকে কেনাবেচাও নেহাৎ কম নয় বলে জানা গিয়েছে। তোকিউশি জানিয়েছেন যে, বিকল্প খাদ্যের জোগান দেওয়ার এই ব্যবস্থা করতে পেরে রীতিমতো আনন্দিত তিনি। আরও কী কী উপকরণ এখানে যোগ করা যায়, সেটা নিয়েও চিন্তা-ভাবনা করছেন বলে জানিয়েছেন তোকিউশি।

আরও পড়ুন

বিড়াল হত্যার দায়ে ২ বছরের জেল!

১৯ জানুয়ারি ২০১৯

বিড়াল হত্যার দায়ে এক ব্যক্তিকে ২ বছরের জেল দিয়েছেন মালয়েশিয়ার... বিস্তারিত এখানে

৯৬ টাকায় ইতালিতে বাড়ি

১৮ জানুয়ারি ২০১৯

প্রতিটি বাড়ির মূল্য মাত্র ১ ইউরো অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায়... বিস্তারিত এখানে