রবিবার, মার্চ ২৯, ২০২০ ইং | চৈত্র ১৫, ১৪২৬ বঙ্গাব্দ | ২ শাবান, ১৪৪১ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / সংবাদ / খেলাধুলা / রোনালদোর রেকর্ডের গোলে মরক্কোর বিদায়

গোলে

রোনালদোর রেকর্ডের গোলে মরক্কোর বিদায়

রাশিয়া বিশ্বকাপে রোনালদো ম্যাজিক একটু বেশিই আলো ছড়াচ্ছে। স্পেন এর মত শক্তিশালী দলের বিপক্ষে হ্যাটট্রিক দিয়ে যাত্রা শুরু করেন। বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে মরক্কোর বিপক্ষে দারুণ এক গোল করে পর্তুগাল কে জয় এনে দিলেন ক্রিশ্চীয়ানো রোনালদো।

প্রথম কোনো খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন সি আর সেভেন।মরক্কোর বিপক্ষে নিজের করা সেই রেকর্ডও ম্লান হয়ে গেল। প্রথম ম্যাচের মতোই ৪ মিনিটে গোল করেছেন রোনালদো। সে গোলেই ডিয়েগো ম্যারাডোনাকে ছুঁয়েছেন, ছাড়িয়ে গেছেন পুসকাসকে। বিশ্বকাপে ৬টি গোল করে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ গোল ছিল ডিয়েগো ম্যারাডোনার। গত ম্যাচে হ্যাটট্রিকের বদৌলতে অধিনায়ক হিসেবে রোনালদোর গোল ছিল ৫টি। আজ গোল করে ম্যারাডোনার রাজত্বে ভাগ বসিয়েছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। আন্তর্জাতিক ফুটবলে এখন ৮৫ গোল রোনালদোর। ইউরোপিয়ান অঞ্চলে জাতীয় দলের হয়ে এখন সবচেয়ে বেশি গোল এই রিয়াল ফরোয়ার্ডের। এত দিন এ রেকর্ড ছিল আরেক রিয়াল তারকা পুসকাসের। হাঙ্গেরির হয়ে ৮৯ ম্যাচে ৮৪ গোল তাঁর। এ ম্যাচ পর্তুগাল যদি মনে রাখে, তবে এ রেকর্ডের কারণেই। কারণ, প্রথম ২০ মিনিট বাদে ম্যাচটি নিয়ন্ত্রণ করেছে মরক্কো। বল দখল, আক্রমণ সৃষ্টি এবং রক্ষণে ভয় জাগানো—সবকিছুতেই এগিয়ে ছিলেন হাকিম জিয়েশ-ইউনেস বেলহানদারা। ম্যাচের প্রথমার্ধে তবু রোনালদো, বার্নার্দো সিলভা কিংবা গেদেসরা পাল্টা আক্রমণে উঠেছেন। ৩৯ মিনিটে মুনির মোহামেদি দারুণ এক সেভ না করলে বিশ্বকাপে প্রথম গোল পেয়ে যেতে পারতেন গনসালো গেদেস। পর্তুগালও ব্যবধান দ্বিগুণ করে নিতে পারত।

মস্কোয় ‘বি’ গ্রুপের ম্যাচটি ১-০ গোলে জিতে দ্বিতীয় রাউন্ডের পথে এগিয়ে গেল ইউরো চ্যাম্পিয়নরা।

দুই দলের একমাত্র দেখায় ১৯৮৬ সালে মেক্সিকো বিশ্বকাপে ৩-১ গোলে জিতেছিল মরক্কো। বিশ্বকাপে আফ্রিকার কোনো দলের কাছে নিজেদের একমাত্র হারের প্রতিশোধ নিয়ে টুর্নামেন্ট থেকে তাদের বিদায় করে দিল পর্তুগাল।
লুজনিকি স্টেডিয়ামে বুধবার ম্যাচের চতুর্থ মিনিটে জোয়াও মৌতিনিয়োর ক্রসে একটু নিচু হয়ে চমৎকার হেডে বল জালে পাঠান রোনালদো।

এই জয়ের মাধ্যমে দ্বিতীয় রাউন্ডের অনেকটাই কাছে এখন পর্তুগীজ রা।

আরও পড়ুন

৯ এপ্রিল জুমা রাত্রিতে পবিত্র শবে-বরাত

২৬ মার্চ ২০২০

আগামী ৯ এপ্রিল বৃহস্পতিবার পালিত হবে পবিত্র শবে বরাত। আজ... বিস্তারিত এখানে

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ

২৬ মার্চ ২০২০

আজ ২৬ মার্চ। মহান স্বাধীনতা দিবস। বাঙালি জাতির জীবনে ঐতিহাসিক... বিস্তারিত এখানে