শনিবার, অগাস্ট ৮, ২০২০ ইং | শ্রাবণ ২৩, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ জ্বিলহজ্জ, ১৪৪১ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / সংবাদ / আন্তর্জাতিক / সত্য বলতে চেষ্টা করেন ট্রাম্প

চেষ্টা

সত্য বলতে চেষ্টা করেন ট্রাম্প

এবিসি নিউজকে দেওয়া সাক্ষাৎকারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প  বলেন, “আমি চেষ্টা করি। সবসময় সত্য বলতে চাই আমি; যখনই পারি সত্য বলি,”।

জনাথন ক্লার্ককে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেছেন, মাঝে মাঝে কোনও কোনও ঘটনায় কখনও কখনও সামান্য পরিবর্তন হলেও, তিনি সবসময়ই সত্যবাদীই থাকতে চেষ্টা করেন।

গণমাধ্যম তাকে যেভাবেই চিত্রায়িত করুক না কেন, যখনই পারেন তখনই সত্য বলার চেষ্টা করেন বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ।

ভিড়ের বিষয়ে আন্দাজের ক্ষেত্রে নিজেকে ‘খুবই ভাল’ বলেও দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট। যদিও অভিষেক অনুষ্ঠানের জনসমাগম নিয়ে তার ও গণমাধ্যমের ভাষ্যে পার্থক্য ছিল।

ট্রাম্পের বলা মিথ্যা ও সত্য বিকৃতি নিয়ে দীর্ঘদিন ধরেই সমালোচনা আছে। গত বছরের জানুয়ারিতে প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর ট্রাম্প কতগুলি মিথ্যা বলেছেন তার ধারাবাহিক টালি আছে নিউ ইয়র্ক টাইমস, ওয়াশিংটন পোস্ট ও পলিটিফ্যাক্ট।

অলাভজনক পয়েন্টার ইন্সটিটিউটের মালিকানাধিন পলিটিফ্যাক্টের কাছে এখন ১১ পৃষ্ঠা দীর্ঘ ট্রাম্পের মিথ্যা বিবৃতি আছে বলেও জানিয়েছে বিবিসি।

ট্রাম্পের বক্তব্য নিয়ে অসন্তোষ আছে রিপাবলিকানদের মধ্যেও। নির্বাহী আদেশে সংবিধান পরিবর্তন করতে পারেন, সম্প্রতি ট্রাম্পের এমন বক্তব্যে পল রায়ানের মতো শীর্ষ রিপাবলিকানও নেতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন।

এর আগে বুধবার ফ্লোরিডার এক নির্বাচনী প্রচার সমাবেশেও গণমাধ্যমের বিরুদ্ধে সমালোচনার তীর ছুঁড়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। যুক্তরাষ্ট্রের প্রতি তিনজনের মধ্যে একজন গণমাধ্যমকে ‘জনগণের শত্রু’ হিসেবে দেখে বলেও মন্তব্য করেছেন তিনি।

গণমাধ্যম ও বিরোধীদের প্রতি ট্রাম্পের নানান বক্তব্য যুক্তরাষ্ট্রজুড়ে ঘৃণা-বিদ্বেষ ও সহিংসতা উসকে দিচ্ছে বলে সমালোচকরা বলে এলেও হোয়াইট হাউস তা অস্বীকার করেছে।

আরও পড়ুন

অপেক্ষার আবসান, ৩ থেকে ৭ দিনের মধ্যেই বাজারে আসছে রাশিয়ার ভ্যাকসিন!

০৭ অগাস্ট ২০২০

চীন-আমেরিকাকে পেছনে ফেলে সবার আগে করোনা ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা আগেই... বিস্তারিত এখানে

মালয়েশিয়ার সাবেক অর্থমন্ত্রী দুর্নীতির অভিযোগে গ্রেফতার

০৭ অগাস্ট ২০২০

দুর্নীতির অভিযোগে মালয়েশিয়ার সাবেক অর্থমন্ত্রী লিম গুয়ান ইঞ্জিকে গ্রেফতার করেছে... বিস্তারিত এখানে