বুধবার, অগাস্ট ১২, ২০২০ ইং | শ্রাবণ ২৭, ১৪২৭ বঙ্গাব্দ | ২০ জ্বিলহজ্জ, ১৪৪১ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / সংবাদ / খেলাধুলা / সপ্তম পিচিচি ট্রফি জয়ে মেসির রেকর্ড

সপ্তম পিচিচি ট্রফি জয়ে মেসির রেকর্ড

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে ধাক্কা খাওয়া এবারের লিগে চোটের জন্য বেশ কিছু ম্যাচে খেলেননি মেসি। তারপরও লা লিগায় করা গোলের সংখ্যায় সবার চেয়ে এগিয়ে রয়েছেন লিওনেল মেসি। যার ফলে আবারও জিতলেন স্প্যানিশ শীর্ষ লিগে শীর্ষ গোলদাতার পুরস্কার- পিচিচি ট্রফি।

টানা চতুর্থ আসরে পিচিচি ট্রফি জিতলেন মেসি। সব মিলিয়ে সপ্তমবার জিতে ছাড়িয়ে গেলেন সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড তেলমো সাররাকে। ১৯৪৫ থেকে ১৯৫৩ সালের মধ্যে মোট ছয়বার পিচিচি জিতে রেকর্ড গড়েছিলেন আথলেতিক বিলবাওয়ের এই কিংবদন্তি।

চলতি মৌসুমে ২৫ গোল করেই সপ্তমবারের এ শিরোপা স্বাদ নিয়ে জারাকে পেছনে ফেলেন তিনি। ১২ বছর পর লা লিগায় ৩০ গোলের কম দিয়ে কোনো খেলোয়াড় পিচিচি জয়ের স্বাদ পেলো। আর মেসিও প্রথম ৩০ গোলের কম দিয়ে এ শিরোপা জিতলেন। এর আগের ছয়বারই জিতেছেন ৩০ গোলের বেশি করে।

মেসি ছাড়াও গোল্ডেন বুট জয়ের দৌড়ে ছিলেন রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা। লিগের শেষদিন পর্যন্ত দুইজনের গোলব্যবধান ছিল দুই। তবে বার্সেলোনার শেষ ম্যাচে আলাভেসের বিপক্ষে জোড়া গোল করে এগিয়ে যান মেসি। অন্যদিকে রিয়ালের শেষ ম্যাচে লেগানেসের বিরুদ্ধে কোনো গোল পাননি বেনজেমা।

এদিকে এবার লা লিগায় এক মৌসুমে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড গড়েছেন মেসি। লিগের শেষ ম্যাচে আলাভেসের বিপক্ষে জোড়া গোলের পাশাপাশি একটি অ্যাসিস্টও করেন তিনি। সবমিলিয়ে তার অ্যাসিস্ট সংখ্যা ২১, জাভির এক মৌসুমে সর্বোচ্চ ২০ অ্যাসিস্টের রেকর্ড ছাড়িয়ে যেটি লা লিগার ইতিহাসে নতুন রেকর্ড।

আরও পড়ুন

করোনামুক্তির পথ দেখাবে রাশিয়া: পুতিন

১১ অগাস্ট ২০২০

বিশ্বের প্রথম করোনাভাইরাসের ভ্যাকসিন আনতে চলেছে রাশিয়া। আগামীকাল বুধবার (১২... বিস্তারিত এখানে

পিইসি-জেএসসি পরীক্ষা বাতিল

১১ অগাস্ট ২০২০

করোনাভাইরাস পরিস্থিতির কারণে বন্ধ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। চার মাস... বিস্তারিত এখানে