সোমবার, মার্চ ২৫, ২০১৯ ইং | চৈত্র ১১, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ রজব, ১৪৪০ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / সংবাদ / খেলাধুলা / ক্রিকেট / ৪ বলে ৪ উইকেটে

৪ বলে ৪ উইকেটে

গতকাল আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আফগানদের দেওয়া ২১০ রানের জবাবে বেশ ভালোই ব্যাট করছিল আয়ারল্যান্ড। বিশেষ করে অভিজ্ঞ অলরাউন্ডার কেভিন ও’ব্রায়েন। ৪৭ বলে ৭৪ রান করা ও’ব্রায়েনের ব্যাটে চড়ে জয়ের স্বপ্ন দেখছিল তারা।

ঠিক তখনই দৃশ্যপটে রশিদ খানের আবির্ভাব। তার করা ১৫ তম ওভারের শেষ বলে উইকেটরক্ষক শফিক উল্লাহ এর হাতে ক্যাচ দিয়ে আউট হন ও’ব্রায়েন। ১৬ তম ওভারটা ঝামেলা ছাড়া কাটলেও ১৭ তম ওভারে আবারও রশিদ এসে প্রথম তিন বলে পটাপট তিন উইকেট তুলে নেন। আর এর সঙ্গে সঙ্গে শেষ হয়ে যায় আয়ারল্যান্ডের ম্যাচে ফেরার সকল স্বপ্ন।

টি-টোয়েন্টির ইতিহাসে প্রথমবারের মতো টানা চার বলে চার উইকেট নেওয়ার কৃতিত্ব গড়েন রশিদ খান, সব ধরনের ক্রিকেট মিলিয়ে যে কৃতিত্বটা আগে শুধু মালিঙ্গারই ছিল।

সেবার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২০৯ রানের সহজ লক্ষ্য ছুড়ে দিয়েছিল শ্রীলঙ্কা। সহজ লক্ষ্য তাড়া করতে গিয়ে শেষ মুহূর্তে মালিঙ্গার তোপে হঠাৎ খেই হারিয়ে ফেলে প্রোটিয়ারা। ইনিংসের শেষ দিকে এসে মালিঙ্গার টানা চার বলে আউট হয়ে একে একে প্যাভিলিয়নে ফেরেন শন পোলক, অ্যান্ড্রু হল, জ্যাক ক্যালিস ও মাখায়া এনটিনি। দুর্দান্ত এই কৃতিত্ব গড়েও শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি সেদিন মালিঙ্গা। তবে মালিঙ্গার মতো অধোবদনে ফিরতে হয়নি রশিদ খানকে, দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তিনি।

সামনের বৃহস্পতিবার থেকে এই দুই দল পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে।

আরও পড়ুন

ক্রিকেট বিশ্বকাপে নাইজেরিয়া

২৪ মার্চ ২০১৯

সুপার ঈগলস খ্যাত নাইজেরিয়া ফুটবল বিশ্বকাপে পরিচিত এক মুখ। অন্তত... বিস্তারিত এখানে

‘বাংলাদেশ বাঘের মতো’

২৪ মার্চ ২০১৯

বিরূপ কিছু বাণী দিয়ে প্রায়ই আলোচনায় আসেন শেবাগ। তবে এবার... বিস্তারিত এখানে