মঙ্গলবার, মার্চ ২, ২০২১ ইং | ফাল্গুন ১৮, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ রজব, ১৪৪২ হিজরি

বার্তাপ্রতিক্ষণ / সংবাদ / জাতীয় / ৯ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

৯ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

প্রায় ৯ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। আজ রোববার (২৬ জুলাই) সকালে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ে ঢাকা থেকে টিম এসে কুড়িগ্রাম এক্সপ্রেসের লাইনচ্যুত বগিগুলো উদ্ধার করলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ের স্টেশন মাস্টার আব্দুল মান্নান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস শনিবার রাত সাড়ে ১২টার দিকে সেতুর পূর্ব পাড়ে পৌঁছানোর পর দুর্ঘটনায় পড়ে।

ট্রেনের ইঞ্জিন ও তিনটি বগি লাইন ছেড়ে বেরিয়ে গেলে সেতু হয়ে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে রেলওয়ের পূর্বাঞ্চলের সঙ্গে পশ্চিমাঞ্চলের যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে যায়। এ সময় বিভিন্ন গন্তব্যের চারটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে।

পুলিশ জানায়, গতরাতে ঢাকা থেকে ছেড়ে যাওয়া কুড়িগ্রাম এক্সপ্রেসের ট্রেনটি কুড়িগ্রাম যাচ্ছিলো। এ সময়, টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে পৌঁছালে স্টেশন মাস্টার পয়েন্ট না পাল্টিয়ে ব্রড গ্রেজ লাইনে পরিবর্তন করলে ট্রেনটি লাইনচ্যুত হয়। এতে উত্তর ও দক্ষিণ বঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। তবে এতে কেউ হতাহত হয়নি।

পরে সকাল ৯টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। প্রথমে কুড়িগ্রাম এক্সপ্রেস তারপর আটকেপড়া নীল সাগর ও লালমনিরহাট এক্সপ্রেস চলাচলের মাধ্যমে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আরও পড়ুন

জুভেন্টাসের কোচ হচ্ছেন আন্দ্রে পিরলো

৩১ জুলাই ২০২০

জুভেন্টাস অনূর্ধ্ব ২৩ দলের কোচ নির্বাচিত হয়েছেন আন্দ্রেয়া পিরলো। এখনো... বিস্তারিত এখানে

ব্রাজিলের ফার্স্ট লেডিও করোনায় আক্রান্ত

৩১ জুলাই ২০২০

সদ্য কোভিড থেকে সেরে উঠেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। চিকিত্‍‌সা... বিস্তারিত এখানে